Logo
নোটিশ :
Wellcome to our website...

করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমিত ২৫৪৫, মৃত্যু ৪০

ডেস্ক নিউজ: / ৪৬ বার
আপডেট সময় : রবিবার, ৩১ মে, ২০২০

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪০ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন। এক দিনে করোনার সংক্রমণ ও মৃত্যুর এটাই সর্বোচ্চ সংখ্যা।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৬৫০ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪৭ হাজার ১৫৩ জন।

রোববার (৩১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ২২৯ টি।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন ,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন। এদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং সাতজন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ২৮ জন, চট্টগ্রামে আটজন, রংপুরে একজন, খুলনায় একজন এবং রাজশাহীতে একজন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৪০৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সূত্রে -বার্তা২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর