মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :

অস্ট্রেলিয়াকে উড়িয়ে নিউজিল্যান্ডের দারুণ শুরু

টি-২০ সিরিজে নিউজিল্যান্ডের উড়ন্ত সূচনা। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে প্রথম মাচে এক প্রকার উড়িয়েই দিয়েছে কিউই শিবির। সোমবার ক্রাইস্টচার্চে প্রথম টি-২০ ম্যাচে নিউজিল্যান্ড জিতেছে ৫৩ রানের ব্যবধানে। পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড করে ৫ উইকেটে ১৮৪ রান। জবাবে অস্ট্রেলিয়া অল আউট ১৩১ রানে, ১৭.৩ ওভারে। ৯৯ রান করার অস্ট্রেলিয়াকে উড়িয়ে নিউজিল্যান্ডের দারুণ শুরুসুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে।

হ্যাগলি ওভালে টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। ১৯ রানেই তারা হারিয়ে বসে টপ অর্ডার তিন ব্যাটসম্যানকে। ড্যানিয়েল স্যামস পরপর দুই ওভারে ফিরিয়ে দেন মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনকে। দুর্দান্ত ইয়র্কারে টিম সাইফার্টকে বোল্ড করেন দলে ফেরা জাই রিচার্ডসন।

শুরুর ধাক্কা স্বাগতিকরা সামাল দেয় কনওয়ে ও গ্লেন ফিলিপসের জুটিতে। চতুর্থ উইকেটে তাদের ব্যাট থেকে আসে ৫১ বলে ৭৪ রান। এই দুইজনের প্রতিরোধ ভাঙেন মার্কাস স্টয়নিস। স্লোয়ার বলে ২০ বলে ৩ ছক্কায় ৩০ রান করা ফিলিপস ক্যাচ দেন কাভারে। দলকে পথ হারাতে দেননি কনওয়ে ও জেমস নিশাম। ১৫ বলে ৩ চারে ২৬ করে নিশাম ফিরলে ভাঙে দুইজনের ৪৭ রানের জুটি।

তবে ব্যাট হাতে কনওয়ে ছিলেন দুরন্ত। শেষ পর্যন্ত তিনি ছিলেন অপরাজিত। ভাগ্য খারাপ, সেঞ্চুরিটা করতে পারেননি। শেষ বলে তার সেঞ্চুরির জন্য দরকার ছিল দুই রান। তিনি নিতে পারলেন এক রান। নট আউট ৯৯। ৫৯ বলের ইনিংসে কনওয়ে হাকিয়েছেন ১০টি চার ও তিনটি ছক্কা।

শেষের দিকে ১৫ বলে ২৬ রান করেন জেমস নিশাম। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন জাই রিচার্ডসন ও ড্যানিয়েল স্যামস।

রান তাড়ায় অস্ট্রেলিয়ার শুরু ছিল দুঃস্বপ্নের মতো। ১৯ রান তুলতেই চার ব্যাটসম্যানকে হারায় সফরকারীরা। দারুণ সুইং বোলিংয়ে দুটি করে উইকেট নেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

মাঝে মিশেল মার্শ প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ৩৩ বলে তিনি করেন সর্বোচ্চ ৪৫ রান। মিডল অর্ডারেও সবাই ব্যর্থ। এমনকি লোয়ার অর্ডারেও দেখা মেলেনি ঝড়ো কোন ব্যাটিং। অ্যাস্টন অ্যাগার ২৩ রান করেন। রিচার্ডসন ১১ ও জাম্পা ১৩ রানে থাকেন অপরাজিত। বাকিদের মধ্যে কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের রান। ১৭.৩ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

বল হাতে নিউজিল্যান্ডের হয়ে চার ওভারে ২৮ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নেন সোধি। সাউদি ও বোল্ট নেন দুটি করে উইকেট। জেমিসন পান একটি উইকেট। আগামী বৃহস্পতিবার ডানেডিনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ