সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:২৫ অপরাহ্ন

আদিতমারী উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ফারুক ইমরুল কায়েস

লালমনিরহাটের আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিনের সাথে অসদাচরণসহ বিভিন্ন অভিযোগে আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১’কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতাও প্রদান করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব নুমেরী জামান স্বাক্ষরিত একটি চিঠি থেকে সোমবার সন্ধ্যায় এ তথ্য জানা গেছে। লালমনিরহাট জেলা প্রশাসক খবরটি সন্ধ্যা সাড়ে সাতটায় নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়েছে, তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকে পরিষদের বিভিন্ন দপ্তরে আর্থিক বিষয়ে অনৈতিক দাবি প্রতিষ্ঠিত করার চেষ্টা করে আসছেন। এছাড়া পল্লী উন্নয়ন কর্মকর্তা নুরেলা আকতারের সাথে অশোভন আচরণ করেছেন। উপজেলা চেয়ারম্যানের এসমস্ত কর্মকাণ্ড উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি করে- যাতে উপজেলা পরিষদের কার্যক্রম বাস্তবায়নে অচলাবস্থা সৃষ্টি ও জনস্বার্থ মারাত্মকভাবে বিঘ্নিত হতে পারে।

এসমস্ত কারণে তার এ পদে বহাল থেকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা রাষ্ট্র বা পরিষদের স্বার্থের পরিপন্থী।

এ কারণে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ (উপজেলা পরিষদ সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩(খ)(১)ধারা অনুসারে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক ইমরুল কায়েসকে আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

 

আরোও পড়ুন

 

 

চট্টগ্রামে বিএনপি অফিসে ছাত্রদলের আগুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ