মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম

কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম

আগামী দুই বছরের মধ্যে কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামকে সাকিব-তামিমদের আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত করার পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। সেই লক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের সঙ্গে হয়েছে ফলপ্রসূ আলোচনা। নিশ্চিত করেছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। আর টাইগারদের পেস বোলিং ইউনিটকে আরো শক্তিশালী করতে শিগগিরই এ মাঠে হবে বিশেষ ট্রেনিং একাডেমি।

সৌন্দর্য আর আয়তনে বাংলাদেশ তো বটেই বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়ামগুলোর একটা কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। পাশেই বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত। সাগরের নৈসর্গিক সৌন্দর্যকে কাজে লাগিয়ে যেখানে প্রশংসা কুড়িয়েছে গল, ক্যান্ডি কিংবা ক্যারিবিয়ান স্টেডিয়ামগুলো সেখানে আন্তর্জাতিক মর্যাদার ৭ বছরেও আয়োজিত হয়নি টাইগারদের কোনো ম্যাচ। তবে এবার বোধহয় ঘুচতে যাচ্ছে সেই আক্ষেপ। সব ঠিক থাকলে ২০২৩ নাগাদ এ মাঠকে ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য সম্পূর্ণ প্রস্তুত করতে চায় বিসিবি।
সময় সংবাদকে বিসিবি পরিচালক ও গ্রাউন্ডস কমিটির প্রধান মাহবুব আনাম বলেন, পরিকল্পনা হচ্ছে এটাকে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে রূপান্তর করা এবং স্পোর্টিং কমপ্লেক্স তৈরি করার। আশা করছি, আগামী বছর দুয়েকের মধ্যে আন্তর্জাতিক খেলার করার মতো অবস্থানে আসতে পারে।
এখানেই শেষ নয়, পরিকল্পনা আছে সিমারদের জন্য এই মাঠে একটা বিশেষ একাডেমি করার। চলতি বছরই শুরু হচ্ছে যার কার্যক্রম।
এই মাঠে একটি পূর্ণাঙ্গ স্পোর্টস কমপ্লেক্স করার পরিকল্পনা এনএসির। মাহবুব আনাম বলেন, সেক্ষেত্রেও সবার আগে অগ্রাধিকার পাবে ক্রিকেটই।
বাজেট পাসের পর আগামী বছরের শুরুতে, শুরু হওয়ার কথা স্পোর্টস কমপ্লেক্সের নির্মাণকাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ