সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৩২ অপরাহ্ন

চট্টগ্রামে একদিনেই করোনায় আক্রান্ত ২৬০

করোনা ভাইরাস

চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬০ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৫ হাজার ৫৯৪ জন। এইদিন চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৩টি নমুনা পরীক্ষা করে ১২০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৭টি নমুনা পরীক্ষা হয়। এতে পজিটিভ আসে ১৬ জনের।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৯টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ নমুনা পরীক্ষা করা হয়।

এতে ১১ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৬০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩৯০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২১৩ জন এবং উপজেলায় ৪৭ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ