বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :

চট্টগ্রামে নতুন করে ১৭৯ জন করোনায় আক্রান্ত

করোনা ভাইরাস

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪১২ জন। এ সময় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে আরও দুইজনের।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৭৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে নগরে ১৬১ জন এবং উপজেলায় ১৮জন।

 

শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব ১১৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৪ জন, বিআইটিআইডি ল্যাবে ২১ জন, চমেক ল্যাবে ৬০ জন, সিভাসু ল্যাবে ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০২টি নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষা করে ১৬টি পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ