শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে নতুন করে ৮৮ জন করোনায় আক্রান্ত

করোনা ভাইরাস

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩২ হাজার ৪৮৭ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায়  ৮৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬২৯টি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৯ জন এবং উপজেলায় ৯ জন।

শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়।এতে শনাক্ত হয় ৯ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৫৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৭টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ