বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

টেকনাফে ঘর পাচ্ছে ৬০ পরিবার

ঘর

ডেস্ক নিউজঃ 

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের মতো কক্সবাজারের টেকনাফ উপজেলায় প্রথম পর্যায়ে ভূমি ও গৃহহীন ৬০টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হবে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

‘মুজিববর্ষ’ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, মুজিব শতবর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারসহ মোট ২২৯টি ঘর বরাদ্দ এসেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা। তবে প্রথম পর্যায়ে ৬০টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হবে। এসব ঘরের সব কাজ শেষ হয়েছে। শনিবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ন্যায় একযোগে টেকনাফে ৬০ পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, ‘মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন ৬০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেওয়া হবে। শনিবার সকালে প্রধানমন্ত্রী উদ্বোধনের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করা হবে। এতে করে আপন ঠিকানায় মাথাগোঁজার ঠাই পাবে পরিবারগুলো।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ