মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

টেকনাফে ৪ লাখ ৫০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিক আটক

ইয়াবা কারবারি

মোঃ আরাফাত সানী , টেকনাফঃ
টেকনাফ কোষ্টগার্ড সেন্টমাটিনের অদুরে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৪ লাখ ৫০ হাজার ইয়াবা ৯ লক্ষ ৫১ হাজার কিয়াতসহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে।

(সোমবার) ০৬ ডিসেম্বর মধ্য রাতে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশান টেকনাফ ও স্টেমার্টিনের যৌথ অভিযান পরিচালনা করে ছেড়া দ্বীপ এর ৫
নটিক্যাল মাইল দক্ষিণে সমুদ্র থেকে ৪ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ও মায়ানমারের টাকাসহ ০৩ মায়ানমার নাগরিককে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন মিয়ানমারের আকিয়াবে বাসিন্দা থোয়াংকা (৫০) মং ছু ওয়ে (৪৮) মোঃ ইদ্রিস (৪৭)

গােপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা অবস্থান নেয়। অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে ০১টি কাঠের ট্রলার বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়।

পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী করে ০৩ জন ব্যক্তিকে আটক করা হয় এবং নৌকার ভেতরে ০৩টি প্লাস্টিকের বস্তায় লুকায়িত অবস্থায় ৪ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ও ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত (মায়ানমারের টাকা) উদ্ধার করা হয়। জানা যায়, এরা প্রত্যেকেই মায়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা, মায়ানমারের টাকা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন শেষে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের করা হবে বলে টেকনাফ পূর্ব জোন বিসিবি স্টেশন কমান্ডার লেঃ আমিনুল হক ও সেন্টমার্টিন স্টেশন কমন্ডার আজ বিকাল তিন টায় টেকনাফ কোষ্টগার্ড কার্যালয়ে এক সংবাদ সন্মেলনের এ তথ্য নিশ্চিত করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ