সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলার প্রতিবাদ ছাত্রশিবিরের

ছাত্রশিবির

শুক্রবার জুমার নামাজের পর তৌহিদী জনতার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা ও গ্রেফতারের প্রতিবাদ এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শনিবার এক যৌথ প্রতিবাদবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো: সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, শুক্রবার জুমার নামাজের পর ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন বন্ধ ও ইসলামী ব্যক্তিত্বদের নিয়ে ছাত্রলীগ সন্ত্রাসীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে বায়তুল মোকাররম মসজিদ থেকে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের করে তৌহিদী জনতা। সেখানে কোনো কারণ ছাড়াই মুসল্লিদের ওপর হামলা চালায় পুলিশ। এ সময় মুসল্লিদের নির্বিচারে পেটানো হয় এবং অনেককে গ্রেফতার করা হয়। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের এই ঘৃণ্য আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই পুলিশ কর্মকর্তাদের দায়িত্বহীন কর্মকাণ্ড আইনশৃঙ্খলা রক্ষাকারী পোশাককে বারবার কলুষিত করছে। অবৈধ সরকার ও তাদের সহযোগীদের কর্মসূচিতে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান আর ভিন্নমতের শান্তিপূর্ণ কর্মসূচিতে কথায় কথায় হামলা, নির্যাতন, গ্রেফতার করাকে পুলিশ তাদের মূল কাজ হিসেবে নির্ধারণ করে নিয়েছে। যা কোনো গণতান্ত্রিক দেশের চিত্র হতে পারে না। এমন কর্মকাণ্ডের কারণে পুলিশ বাহিনীর প্রতি জনগণের আস্থা শূন্যের কোঠায় নেমে এসেছে।

আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি। একইসাথে নিজেদের পবিত্র পোশাক ও দায়িত্বের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য পুলিশের প্রতি আহ্বান জানাচ্ছি।

 

আরোও পড়ুন

 

 

৫ রানে ৪ উইকেট, ম্যাচ সেরা মোস্তাফিজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ