মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:১৬ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাল ইংল্যান্ড

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ফন ডার ডাসেন ও ফাফ ডু প্লেসির অপরাজিত ফিফটিতে ৩ উইকেটে ১৯১ রান করে দক্ষিণ আফ্রিকা। তবে মালান ও বাটলারের ফিফটিতে হেসেখেলে ১৪ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে ইয়ান মর্গ্যানের দল। মঙ্গলবার (১ ডিসেম্বর) ৯ উইকেটে জিতে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। একই সঙ্গে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলো ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নেমে দ্রুতই ফেরেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। ক্রিস জর্ডানকে পুল করে ওড়ানোর চেষ্টায় ক্যাচ দেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক। ভালো শুরুটা বড় করতে পারেননি আরেক ওপেনার টেম্বা বাভুমা। দুই ছক্কা ও এক চারে ২৬ রান করা ডানহাতি এই ব্যাটসম্যানকে থামানোর পর রিজ হেনড্রিকসকে দ্রুত ফেরান বেন স্টোকস।দশম ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর তখন ৩ উইকেটে ৬৪। সেখান থেকে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান ফন ডার ডাসেন ও দু প্লেসি। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই জনে গড়েন ১২৭ রানের জুটি। এ জুটিতে অগ্রণী ভূমিকায় ছিলেন ফন ডার ডাসেন।

৩২ বলে পাঁচটি করে ছক্কা ও চারে ৭৪ রান করেন ফন ডার ডাসেন। সিরিজে দ্বিতীয় ফিফটি পাওয়া ফাফ ডু প্লেসি ৩৭ বলে তিন ছক্কা ও পাঁচ চারে করেন ৫২ রান। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে স্বাগতিকরা করে ১৯১ রান।
১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে দলীয় ২৫ রানে জেসন রয় উইকেট হারান। এরপর মালান আর বাটলারের দাপট।

১৬৭ রানের অপরাজিত জুটি তাদের, এই ফরম্যাটে যা দ্বিতীয় উইকেটে বিশ্ব রেকর্ড। ৪৭ বলে ১১ চার ও ৫ ছয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন মালান। বাটলার খেলছিলেন ৬৭ রানে। তার ৪৬ বলের ইনিংসে ছিল ৩ চার ও ৫ ছয়। দুই ব্যাটসম্যানের ব্যাটে ১৭.৪ ওভারে ১ উইকেটে ১৯২ রান করে ইংল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ