বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হবে কক্সবাজারের মহেশখালী

মহেশখালী প্রশাসন

মোঃ আকিব বিন জাকের, মহেশখালী:
দ্বীপ উপজেলা মহেশখালীর অবকাঠামো এবং মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে মহেশখালী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে -মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন জানান, শীঘ্রই মহেশখালীতে ১২৩ কোটি টাকা ব্যায়ে একটি আধুনিক জেটি, আধুনিক সড়ক ও ৩ টি সাইক্লোন সেল্টার নির্মাণ করা হবে। এছাড়াও মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর, গ্যাস টার্মিনাল সহ চার লেনে রাস্তার অবকাঠামো উন্নয়নে সরকার কাজ করেছে বলেও জানান তিনি।

জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সরকারের সচিব) মোহাম্মদ আবুল কাসেম বলেন,
মহেশখালীতে সরকারের একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। যা দেশের অর্থনীতিতে ব‍্যাপক ভূমিকা রাখবে। একসময় মহেশখালী দেশের মূল চালিকাশক্তিতে রূপ নিবে। এই উদ্দেশ্যকে সামনে রেখেই সরকার কাজ করে যাচ্ছে।

জায়কার অর্থয়ানে মহেশখালীতে ২০০ কোটি টাকার উন্নয়ন কাজের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। দ্রুত সময়ে তারা কাজ শুরু করবেন বলে জানান মহেশখালী-কুতুবদিয়ার মাননীয় সাংসদ আশেক উল্লাহ রফিক।

মত বিনিয়ম সভায় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মোহাম্মদ আবুল কাসেম সচিব, আশেক উল্লাহ রফিক এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম এবং মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহাফুজুর রহমান প্রমুখসহ একাধিক সম্মানিত ব‍্যাক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ