বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:২০ অপরাহ্ন

‘ধর্মকে রাজনৈতিক হাতিয়ার বানাচ্ছে যারা, তারা প্রকৃত ধার্মিক হতে পারে না’

কর্পোরেশন নির্বাচনে

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, ধর্মের দোহাই দিয়ে কিংবা ধর্মকে যারা রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে তারা প্রকৃত ধার্মিক হতে পারে না। ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে যারা দেশের সাধারণ মানুষকে বিপথে নিয়ে যাওয়ার চেষ্টা করছে, তাদের উদ্দেশ্য সফল হবে না।

শনিবার সন্ধ্যায় নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে বাংলাদেশ বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এসময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রেজাউল করিম বলেন, বাহাত্তরের সংবিধান অনুযায়ী ধর্মীয় গোঁড়ামির ঊর্ধ্বে উঠে প্রত্যেক নাগরিক নিজেদের ধর্মাচার পালন করবে স্বাধীনভাবে। এটাই বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতাবাদ। এর মানে এই নয় যে, ধর্ম থেকে বিচ্যুত হওয়া বা অন্যের ধর্মীয় বিশ্বাসকে আঘাত করা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত এই মেয়র প্রার্থী নির্বাচনী প্রচারণা ও সভা-সমাবেশে ব্যস্ত সময় পার করছেন।

প্রতিদিন সকাল থেকে সাংগঠনিক কর্মকাণ্ডের পাশাপাশি তার নির্বাচনী কাজেও এখন সময় দিচ্ছেন।

স্থগিত চসিক নির্বাচন অনুষ্ঠানের নতুন তারিখ ঘোষণা হওয়ার পর থেকেই দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠক চালিয়ে যাচ্ছেন।

শনিবার সকালে নগরীর একটি কনভেনশন সেন্টারে এসএসসি ও এইচএসসি পাস শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার পর বিকেলে নগরীর ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে মিলিত হন।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসান, যুগ্ম সম্পাদক দিদারুল আলম ও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহরলাল হাজারী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ