মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৩:১৬ অপরাহ্ন

নভেম্বরের মধ্যে পাটকল শ্রমিকরা পাওনা বুঝে পাবে: পাটমন্ত্রী

পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

নভেম্বর মাসের মধ্যে সরকারি পাটকল শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুর ১২টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, সরকারি পাটকলগুলো লোকসানি শিল্পে পরিণত হয়েছে। পক্ষান্তরে প্রাইভেট পাটকলগুলো লাভ করছে। সে কারণে সরকারি পাটকলগুলো বন্ধ করে দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে নভেম্বর মাসের মধ্যে সরকারি পাটকল শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেয়া হবে।

তিনি বলেন, গার্মেন্টস শিল্পের প্রতি সরকারের নজর রয়েছে। কারণ এ শিল্পের সঙ্গে লাখ লাখ শ্রমিক জড়িত। অসংখ্য ফিডব্যাক শিল্প কারখানা গড়ে উঠেছে।

গোলাম দস্তগীর গাজী বলেন, করোনার প্রথম পর্যায় গার্মেন্টস শিল্প চালু রাখতে পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে সরকার। এখন আমরা নতুন করে অর্ডার পাচ্ছি। আমাদের গার্মেন্টস আবারও ইউরোপের বাজারে প্রবেশ করছে। করোনার দ্বিতীয় ঢেউ যাতে আমাদের গার্মেন্ট শিল্পের কোনো ক্ষতি করতে না পারে, সেজন্য প্রয়োজনে আরও প্রণোদনা দেয়া হবে।

পরে মন্ত্রী গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় নির্মাধীন শেখ রেহানা টেক্সটাইল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট পরিদর্শন করেন।

 

 

আরোও পড়ুন

 

 

ভার্চুয়াল ও নিয়মিত আদালতের সংখ্যা বৃদ্ধির দাবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ