রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০১:০৩ অপরাহ্ন

ভাসানচরে যেতে রোহিঙ্গাদের ২য় টিম চট্টগ্রাম পৌঁছেছে

ভাসানচরের যাত্রী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পগুলো থেকে নোয়াখালীর ভাসান চরে যাওয়ার জন্য রোহিঙ্গাদের দ্বিতীয় টিম চট্টগ্রাম পৌঁছেছে। সোমবার ২৮ ডিসেম্বর সন্ধ্যা ৬ টার দিকে রোহিঙ্গাদের টিমটি চট্টগ্রামে নৌবাহিনীর শাহীন স্কুলে ট্রানজিট পয়েন্টে পৌঁছায়। ট্রানজিট পয়েন্ট থেকে নৌবাহিনীর জাহাজে করে রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে। বিশ্বস্ত সুত্রে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভাসান চরে যাওয়ার জন্য চট্টগ্রামে পৌঁছা রোহিঙ্গাদের সংখ্যা প্রায় ৬ শত বলে সুত্রটি জানিয়েছে। এর আগে সোমবার ২৮ ডিসেম্বর বেলা ১২ টার দিকে উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে ১৩টি বাস যোগে ভাসনচরের উদ্দ্যেশে তারা যাত্রা করে। এসব রোহিঙ্গারা স্বেচ্ছায় ভাসানচরে যাচ্ছে। মঙ্গলবার ২৯ ডিসেম্বর কক্সবাজার থেকে যাওয়া রোহিঙ্গার দ্বিতীয় দলটি ভাসানচরে পৌঁছাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে সোমবার সকাল থেকে তাদের বিভিন্ন শরনার্থী ক্যাম্প থেকে বাসে করে এনে উখিয়া ডিগ্রি কলেজ এর মাঠে অস্থায়ী ট্রানজিট পয়েন্টে বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অপরদিকে, কক্সবাজার থেকে যাওয়া রোহিঙ্গাদের ভাসনচরে গ্রহনের জন্য সেখানকার কর্তৃপক্ষ পূর্ণ প্রস্তুতি নিয়েছেন বলে জানান সুত্রটি।

এর আগে ৪ ডিসেম্বর কক্সবাজারের শরণার্থী শিবির থেকে প্রথম ধাপে বঙ্গোপসাগরের দ্বীপ নোয়াখালীর ভাসানচরে পৌঁছায় ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ