বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

মাদক ও মানব পাচার রোদে সম্মিলিত প্রয়াসের বিকল্প নেই: প্রশিক্ষণে বক্তারা

মাদক ও মানব পাচার রোদে সম্মিলিত প্রয়াসের বিকল্প নেই: প্রশিক্ষণে বক্তারা

মোঃ আরাফাত সানী, টেকনাফ::

টেকনাফ উপজেলা নির্বাচিত জনপ্রতিনিধি, ইমাম. পুরোহিত ও গণ্যমান্য ব্যক্তিবর্গ দের নিয়ে মাদক ও মানবপাচার বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) তাহেরা আখতার মিলি’র সভাপতিত্বে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেনের সঞ্চালনায়, অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্য রেখে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটি কর্তৃক আয়োজিত ও উপজেলা পরিষদ উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) কর্তৃক সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিদর্শক মোঃ সিরাজুল মোস্তফা, স্থানীয় সরকার বিভাগ (ইউ ডি এফ) টেকনাফে দায়িত্বে নিয়োজিত মোঃ জাহিদুর রহমান এর সার্বিক সহযোগিতায় প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন,স্হানীয় শিক্ষকবৃন্দ,জনপ্রতিনিধি. গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তিন দিনের প্রশিক্ষণ কর্মশালায় প্রথমদিনে সহকারী পরিদর্শক মাদকদ্রব্য অধিদপ্তর মোঃ সিরাজুল মোস্তফা মাদকের কুফল ও মানব পাচার সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য উপাত্ত দিয়ে উপস্থাপন করে মাদক ও মানবপাচার নির্মূলে জাতি-ধর্ম-বর্ণ সবাইকে এগিয়ে আসতে হবে।

শুধুমাত্র আইন-শৃঙ্খলা বাহিনীর দিকে চেয়ে থাকলে হবে না দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আপনাদের যথেষ্ট দায়িত্ব রয়েছে। মাদক ও মানবপাচার রোধে সচেতনমূলক সম্মিলিত প্রয়াস ছাড়া বিকল্প কোন পথ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ