সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

শিক্ষকদের লাঠিপেটা করে প্রেসক্লাব থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ

বিভিন্ন দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষক ও পোশাক শ্রমিকদের পানি ছিটিয়ে ও লাঠিপেটা করে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

সোমবার ভোরে প্রেসক্লাবের সামনে ঘুমন্ত শিক্ষক ও শ্রমিকদের ওপর লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা।

স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক ইমতিয়াজ বিন হাকিম গণমাধ্যমকে বলেন, ভোর ৫টা দিকে প্রেসক্লাবের সামনে ঘুমন্ত অবস্থায় পুলিশের একটি দল আমাদের ওপরে লাঠিচার্জ করে। এতে আমাদের প্রায় ১০ থেকে ১৫ জনের মতো শিক্ষক আহত হয়েছেন।

তিনি বলেন, প্রথমে আমাদের ওপর পানি ছিটানো হয়। এতে শিক্ষকরা ও পোশাক শ্রমিকরা কয়েক মিনিটের মধ্যে ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরে পুলিশ লাঠিচার্জ করলে কারো হাত, কারো মাথায়, কারো কপালে ও পিঠে আঘাত পেয়েছে। সবচেয়ে বেশি আহত হন একজন বীর মুক্তিযোদ্ধার ছেলে রফিকুজ্জামান (৩৫) নামে এক শিক্ষক।

তিনি ঝিনাইদাহের কোর্ট চাঁদপুর উপজেলার গড়সতী স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষক।

দপ্তর সম্পাদক হাকিম আরও বলেন, আমরা সরকারের পক্ষে থেকে শান্তিপূর্ণভাবে সেখানে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলাম। তারা যদি আগে থেকে আমাদের বলতো তাহলে আমরা উঠে যেতাম। ভোরে আমাদের ওপরে লাঠিচার্জ এটা আসলেই দুঃখজনক।

শাহবাগ থানার পরিদর্শক বাশার বলেন, কে বা কারা শিক্ষক ও পোশাক শ্রমিকদের তাড়িয়ে দিয়েছে তা আমরা জানি না। আজ আমার এখানে ডিউটিও ছিল না।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বলেন, প্রেসক্লাবের সৌন্দর্য ও সুনামের দিকে তাকিয়ে আন্দোলনরত শিক্ষক ও পোশাক শ্রমিকরা রাতের আধারে প্রেসক্লাব থেকে সরে গেছেন। আমি শুধু জানি তারা সেখান থেকে চলে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ