রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

সিনহা হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ, আসামি গ্রেপ্তারে পরোয়ানা

মেজর সিনহা

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেছেন আদালত। সোমবার দুপুরে কক্সবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত অভিযোগপত্রটি গ্রহণ করেন। এসময় আদালত মামলার পলাতক আসামি এএসআই সাগর দেবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে সিনহা হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) গত ১৩ ডিসেম্বর আদালতে দাখিল করেছিলেন তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রটি সোমবার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন আদালত। একই সঙ্গে চার্জশিটে অভিযুক্ত পলাতক আসামি সাগর দেবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম জানান, তদন্ত সম্পন্ন করে চার্জশিটে ১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে। আদালত আজ চার্জশিট গ্রহণ করেছেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। র‌্যাবকে মামলাটির তদন্তভার দেওয়া হয়। এ মামলায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ আট পুলিশ সদস্য এবং এপিবিএনের তিন সদস্য ও স্থানীয় তিন ব্যক্তি রয়েছেন। অন্য আসামি এএসআই সাগর দেব পলাতক।

 

 

সূত্র★ দৈনিক সমকাল 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ