বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১০ অপরাহ্ন

সূর্যের আলোর জন্য বন্ধ হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

খেলার মাঠ

এতদিন আমরা জামতাম, বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায় খেলা। অথবা আলোর স্বল্পতার জন্যেও বন্ধ হয়েছে ক্রিকেট ম্যাচ। কিন্তু এবার সম্পূর্ণ বিপরীত চিত্র। সূর্যের আলোর কারণে বন্ধ করে দিতে হল আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) নেপিয়ারের ম্যাকলিন পার্কে সূর্যের আলোর কারণে বন্ধ হয়ে করা হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ। তবে এই ভেন্যুতে এই ঘটনা প্রথম নয়, এর আগে গত বছর জানুয়ারি মাসেও ভারত-নিউজিল্যান্ডের প্রথম ওয়ান ডে ম্যাচও একই ঘটনার সাক্ষী ছিল।

ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ড ইনিংসের দ্বাদশ ওভারে। ১১.৪ ওভারে নিউজিল্যান্ডের স্কোর যখন ৩ উইকেটে ৮৫ তখন ম্যাচ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন আম্পায়ররা। সূর্যাস্তের সময় সরাসরি পিচে আলো পড়ায় ব্যাটসম্যানদের বল দেখতে অসুবিধা হচ্ছিল। বিষয়টি আম্পায়ারদের অবগত হওয়ার পর আলোচনার পর ম্যাচ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে সম্পূর্ণরূপে সূর্যাস্ত হলে আবার খেলা শুরু হয়। কিউয়ি ব্যাটসম্যান গ্রিন ফিলিফস এ প্রসঙ্গে বলেন, ব্যক্তিগতভাবে আমি বলতে পারি, হ্যারিস রাউফের স্লোয়ার ডেলিভারি আমি দেখতে পাইনি৷

এই ঘটনা ঘটেছিল গত বছর অর্থাৎ ২০১৯ সালের জানুয়ারিতে।

ভারত-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচ তীক্ষ্ণ সূর্যের আলোর কারণে প্রায় ৩০ মিনিট ম্যাচ বন্ধ রাখা হয়েছিল। এর ফলে ভারতীয় ইনিংস কমিয়ে ৪৯ ওভার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ