বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :

১০৪ কোটি ৯২ লাখ টাকা আর্থিক ক্ষতির অডিট নিষ্পত্তির সুপারিশ

সংসদ ভবন

স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বার্ষিক অডিট রিপোর্টে উল্লেখিত ১০৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৯০৬ টাকা আর্থিক ক্ষতি পূরণ আদায়ের মাধ্যমে নিষ্পত্তি করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৬টি অডিট আপত্তি ইতোপূর্বে গঠিত তদন্ত কমিটির সুপারিশ ও বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের সুপারিশের আলোকে নিষ্পত্তি করার সুপারিশ করা হয়। এছাড়া সংসদীয় কমিটির পরবর্তী সভায় তদন্ত কমিটির সদস্যদের উপস্থিত থাকার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ৩৪তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজী। কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার এবং র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৬টি অডিট আপত্তির ক্ষেত্রে পূর্বে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা করা হয়। বৈঠকে’ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পার্বত্য চট্রগ্রাম, পল্লী উন্নয়ন ও স্থানীয় প্রতিষ্ঠান অডিট অধিদপ্তর কর্তৃক প্রণীত ২০১০-২০১১ অর্থ বছরের হিসাব পর্যালোচনা করে বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১১-২০১২’ বার্ষিক অডিট রিপোর্টে এক্ষেত্রে ১০৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৯০৬ টাকা আর্থিক ক্ষতি নিরুপণ করে।

কমিটি এসব ক্ষতি রিপোর্টের আলোকে নিষ্পত্তির সুপারিশ করে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ