মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :

৫ কোটি টাকার বিদেশি সিগারেট জব্দ

বিদেশি সিগারেট জব্দ

উখিয়া প্রেস ডেস্কঃ

রফতানিমুখী শিল্পের কাঁচামাল আমদানি প্রক্রিয়ায় শুল্কমুক্ত বন্ড সুবিধার আনা ৫ কোটি টাকার বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বুধবার চালানটির কায়িক পরীক্ষায় ৩ হাজার ৭৪৮ দশমিক ৭ কেজি ওজনের ৪৮ লাখ ২৮ হাজার শলাকা সিগারেট পাওয়া গেছে।

কাস্টমস সূত্রে জানা গেছে, পাবনার ঈশ্বরদী ইপিজেডের ফুজিয়ান এক্সপোর্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে বন্ড সুবিধায় ‘পলিয়েস্টার পিইটি স্ট্র্যাপ’ ঘোষণায় চালানটি চট্টগ্রাম বন্দরে আসে। গোপন সংবাদ থাকায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে চালানটির আইজিএম বøক করা হয়।

একই সঙ্গে চট্টগ্রাম কাস্টম হাউস ও বন্দর কর্তৃপক্ষকে কাস্টমস গোয়েন্দার অনাপত্তি ছাড়া চালানটি খালাস না দিতে চিঠি দেওয়া হয়।
বুধবার চালানটির শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন করা হলে এ সময় ঘোষণা বহির্ভূত ব্ল্যাক, ডানহিল, ডেভিডঅফ, ন্যানো ওরিস ব্রান্ডের বিদেশি সিগারেট পাওয়া যায়।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক নুরুন নাহার লিলি বলেন, শতভাগ রফতানিমুখী শিল্পের শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল আমদানির কথা থাকলেও ওই চালানে পাওয়া গেছে বিদেশি বিভিন্ন ব্রান্ডের সিগারেট। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ